ইচ্ছে হয়
- জিসান আহমেদ - ইচ্ছে ঘুড়ি ০৫-০৫-২০২৪

বালক,
ছেঁড়ে দাও তোমার নাটাইয়ের সুতো,
অামি চিলেঘুড়ি হয়ে উড়তে চাই নীলাকাশে।

অাদিত্য,
তুমি অালো বিলিয়ে যাও সারাবেলা,
অামি রৌদ্রের ঢেউয়ের মতো উষ্ণ হতে চাই ভিজা বাতাসে।

ইন্দু,
তুমি দ্যুতিমান থাকো সারা নিশীথিনী,
অামি জ্যোৎস্না বিলাস করতে চাই ভেলায় ভেসে।

কাদম্বিনী,
তুমি বৃষ্টি হয়ে ঝরে পড় মুষলধারে,
অামি স্নান করতে চাই তোমার ফোটা ফোটা স্পর্শে।

কুহেলিকা,
তুমি অারো ঘন হয়ে ঢেকে দাও বাতাবরণ,
অামি শিশির কণা হয়ে জন্ম নিতে চাই দুর্বা ঘাসে।

[প্রথম প্রকাশঃ ২১ ই অক্টোবর, ২০১৬, ফেসবুকে]

মন্তব্য যোগ করুন

কবিতাটির উপর আপনার মন্তব্য জানাতে লগইন করুন।

মন্তব্যসমূহ

এখানে এপর্যন্ত 3টি মন্তব্য এসেছে।

Ahmedjisan
২৮-১১-২০১৬ ০০:১৩ মিঃ

ধন্যবাদ, মামা।

46873941
২৮-১১-২০১৬ ০০:০৩ মিঃ

শব্দচয়ন বরাবরের মতই ভালো হইছে।

46873941
২৭-১১-২০১৬ ২৩:৫৬ মিঃ

শব্দচয়ন বরাবরের মতই ভালো হইছে।